ব্রেকিং

x


প্রবীণ-নবীনের চট্টগ্রাম উত্তর জেলা আ’ লীগের পূর্ণাঙ্গ কমিটি

বুধবার, ১০ ফেব্রুয়ারি ২০২১ | ৮:০১ অপরাহ্ণ

প্রবীণ-নবীনের চট্টগ্রাম উত্তর  জেলা আ’ লীগের পূর্ণাঙ্গ কমিটি

ব্যাপক আলোচনা-সমালোচনার পরেই অবশেষে সালাম-আতাউরের নেতৃত্বে প্রবীন-নবীনের সমন্বয়েই চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। এই কমিটি ঘোষনার পর থেকেই সব জল্পনা-কল্পনার অবসান ঘটেছে বলেও জানান তৃনমূলের নেতারা। এই কমিটিতে সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়া ১১ জন হলেন সহ-সভাপতি, যুগ্ম-সম্পাদক ৩ জন, সাংগঠনিক সম্পাদক ৩ জন এবং অন্য পদ ছাড়াও ২৭ জন নির্বাহী কমিটির সদস্য রয়েছে। গত মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী) কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত তিন বছর মেয়াদের এই পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হয়। এর আগে ২০১৯ সালের ৭ ডিসেম্বর অনুষ্ঠিত সম্মেলনে সভাপতি পদে এম এ সালাম ও সাধারণ সম্পাদক পদে শেখ আতাউর রহমান ভোটে নির্বাচিত হন।

তৃনমূলের নেতারা বলছেন, নানা কারণে সম্মেলনের ১ বছর পর হলেও চট্টগ্রাম উত্তর জেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা হয়েছে। এই কমিটি যেমনই হউক, আগামীতে এই কমিটির নেতৃত্ব এবং উত্তর জেলা ও উপজেলার সাংগঠনিক তৎপরতা বৃদ্ধিতে এক হয়ে মাঠে কাজ করবেন বলেও মন্তব্য একাধিক নেতা-কর্মী।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান বলেন, ২০১৯ সালে সম্মেলনের মাধ্যমে সভাপকি-সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় পর তখনই পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় কমিটি জমা দেয়া হয়েছিল। জমা দেয়ার পর থেকেই করোনা পরিস্থিতিসহ নানা কারণে এতোদিন এটি ঘোষনা করা যায়নি। তাই একটু দেরিতে উত্তর জেলার ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে।

কমিটি ঘোষনার বিষয় নিশ্চিত করে সদ্য ঘোষিত চট্টগ্রাম উত্তর জেলা কমিটির যুগ্ম-সম্পাদক জসিম উদ্দিন শাহ বলেন, এই নতুন কমিটির নেতৃত্বেই চট্টগ্রাম উত্তরের সাংগঠনিক অবস্থান আরো শক্তিশালী হিসেবে গড়ে তোলার চেষ্টা অব্যাহত রাখা হবে। তাছাড়া সকলের সম্মিলিত প্রচেষ্টায় দলকে আরো এগিয়ে নিয়ে যেতে হবে বলে জানান তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম উত্তর জেলার ঘোষিত নতুন পূর্ণাঙ্গ কমিটির অন্য নেতারা হলেন ১১ জনকে সহ-সভাপতি পদের মধ্যে রয়েছেন মাহফুজুর রহমান মিতা এমপি, অধ্যাপক মো. মইন উদ্দিন, অ্যাড. মো. ফখরুদ্দিন, আবুল কালাম আজাদ, এহসানুল হায়দার চৌধুরী, আবুল কাশেম চিশতী, স্বপন কুমার তালুকদার, ইঞ্জিনিয়ার মোহাম্মদ হারুণ, এটিএম পেয়ারুল ইসলাম, মহিউদ্দিন আহমদ রাশেদ ও জসিম উদ্দিন।

যুগ্ম-সম্পাদক পদে ৩ জন হলেন- নুরুল আনোয়ার চৌধুরী, দেবাশীষ পালিত ও জসিম উদ্দিন শাহ।

সাংগঠনিক সম্পাদকের ৩ জনের মধ্যে সংরক্ষিত নারী আসনের এমপি খদিজাতুল আনোয়ার সনি, মো. মহিউদ্দিন বাবলু ও নজরুল ইসলাম তালুকদার।

কোষাধ্যক্ষ আফতাব খান অমি, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রদীপ চক্রবর্তী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক জেবুন নেছা জেসি, দপ্তর সম্পাদক নুর খান, উপ দপ্তর সম্পাদক ইয়াছিন মাহমুদ, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার তানজীব উল আলম, তথ্য ও গবেষণা সম্পাদক মো. আলী শাহ, মহিলা বিষয়ক সম্পাদক ব্যারিস্টার প্রিংকা আহসান প্রিয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক জাফর আহমদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন তালুকদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবু তালেব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মেজবাহ উল আলম লাভলু, সাংস্কৃতিক সম্পাদক আলাউদ্দিন সাবেরী, শিল্প ও বাণিজ্য সম্পাদক ইঞ্জিনিয়ার মো. হারুন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. সেলিম, শ্রম বিষয়ক সম্পাদক মহসীন জাহাঙ্গীর, কৃষি বিষয়ক সম্পাদক ইদ্রিস আজগর, ধর্ম বিষয়ক সম্পাদক হয়েছেন শাহজাহান সিকদার এবং মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ডা. মো. মোস্তফা। এছাড়াও কমিটির সদস্যরা হলেন এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, মো. গিয়াস উদ্দিন, ইউনুচ গনি চৌধুরী, বেদারুল আলম চৌধুরী, নুরুল আলম চৌধুরী, মো. আবুল বশর, ডা. শেখ শফিউল আজম, শওকত আলম, কামরুল ইসলাম চৌধুরী, শাহনেওয়াজ চৌধুরী, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান রুহেল, কাজী মো. ইকবাল, মো. ইদ্রিস, ইফতেখার হোসেন চৌধুরী বাবুল, দিদারুল আলম বাবুল, মো. আলী খসরু, আফতাব হোসেন খান, ডা. নুরুউদ্দিন জাহেদ, রুস্তম আলী, মহিউদ্দিন আহমেদ মঞ্জু, সরওয়ার হাসান জামিল, মো. সেলিম উদ্দিন, শাহেদ সরওয়ার শামীম, ভূপেশ বড়–য়া, সরওয়ার্দ্দী সিকদার, গোলাম রব্বানী, ফেরদৌস হোসেন আরিফ, আবদুল হালিম, রাজিবুল হাসান সুমন, বখতিয়ার সাঈদ ইরান, হাসিবুল সোহাদ চৌধুরী শাকিব, আফতাব উদ্দিন মাহমুদ পারভেজ ও মনজুর মোরশেদ ফিরোজ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:০১ অপরাহ্ণ | বুধবার, ১০ ফেব্রুয়ারি ২০২১

ekhonbd24.com |

Development by: webnewsdesign.com