ব্রেকিং

x


বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করতে খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে: মেয়র রেজাউল করিম

বুধবার, ১৮ আগস্ট ২০২১ | ২:০৭ পূর্বাহ্ণ

বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করতে খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে: মেয়র রেজাউল করিম

বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও স্বাধীকার আন্দোলনের পাতায় পাতায় ধ্রুব তারার মত জ্বলজ্বল করা এক নক্ষত্রের নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি আমৃত্যু স্বপ্ন দেখেছেন ক্ষুধা-দারিদ্রমুক্ত ন্যায় ও সাম্যের একটি দেশের।  মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর চেতনায় নতুন প্রজন্মকে উদ্ভাসিত করা গেলেই আদর্শ্য বাংলাদেশ গড়া সম্ভব হবে জানিয়ে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী আরও বলেন, বঙ্গবন্ধু যে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন তা শোষিত মানুষের বাসযোগ্য ভূমির জন্য। যারা ইতিহাসের চাকাকে উল্টো পথে পারিচালনা করছে তাদের মুখোশ উম্মোচিত করতে হবে এবং ইতিহাস বিকৃতিকারীদের আস্তাকুড়ে নিক্ষিপ্ত করতে হবে। আমরা শোককে শক্তিতে পরিণত করতে পেরেছি বলে বাংলাদেশ আজ ঘুরে দাঁড়াতে সক্ষম হয়েছে। তাই রাজনীতিতে আমাদের সবাইকে পরিশুদ্ধ হতে হবে। আদর্শিক ত্যাগী নেতাদের দলের নেতৃত্বে আনতে হবে, তাহলেই দল আরো শক্তিশালী হবে।

চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক মুক্তিযোদ্ধা এডভোকেট মাহফুজুর রহমান খান, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, জাতীয় মহিলা শ্রমিক লীগের আন্তর্জাতিক সম্পাদক রুবা হাসান চৌধুরী, কালুরঘাট আঞ্চলিক শ্রমিক লীগ সভাপতি মো. আলী আকবর, নাসিরাবাদ আঞ্চলিক শ্রমিক লীগ সভাপতি আহসান উল্লাহ চৌধুরী আহসান, ডক বন্দর শ্রমিক লীগের আঞ্চলিক শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. জামাল, নাসিরবাদ আঞ্চলিক শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবুল বশর মাস্টার, গার্মেন্টস শ্রমিক নেতা আবদুল মান্নান, বাপ্পি দেব বর্মন, মো. আলাউদ্দিন, দোকান কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. জয়নাল আবেদীন, কোতোয়ালী থানা শ্রমিক লীগ সভাপতি প্রবির কুমার ঘোষ, প্রবীন শ্রমিক নেতা নুরুল আলম, জাতীয় শ্রমিক লীগ নেতা সাইফুল ইসলাম চৌধুরী, রফিউদ্দিন খান, মো. মিজান চৌধুরী, দেলোয়ার হোসেন, রাশেদুল আলম, আজগর আলী, আবু তাহের জিহাদী, সাইফুর রহমান স্বপন প্রমুখ।

সভায় মহানগর আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বলেন, দেশ স্বাধীন হওয়ার পর স্বাধীনতা বিরোধী চক্র জাসদের ছত্র ছায়ায় বঙ্গবন্ধু সরকারের বিরুদ্ধে নানাবিধ ধ্বংসাত্ম কার্যকলাপ করে। মেজর জিয়া স্বাধীনতার শত্রু শাহ্ আজিজিকে প্রধানমন্ত্রী নিয়োগ করে ও অন্যান্যদের মন্ত্রী সভার সদস্য এবং এমপি নির্বাচিত করেন। খালেদা জিয়া আলী আহসান মুজাহিদদের মন্ত্রী বানিয়ে স্বাধীনতা বিরোধীদের সাথে তার যে বন্ধুত্ব রয়েছে তা জাতির কাছে স্পষ্ট করেছে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ২:০৭ পূর্বাহ্ণ | বুধবার, ১৮ আগস্ট ২০২১

ekhonbd24.com |

Development by: webnewsdesign.com