ব্রেকিং

x


নিজ এলাকায় সেবামূলক কর্মকাণ্ডসহ কি করেননি ফজলে করিম এমপি

শনিবার, ১৮ এপ্রিল ২০২০ | ৮:৫৫ অপরাহ্ণ

নিজ এলাকায় সেবামূলক কর্মকাণ্ডসহ কি করেননি ফজলে করিম এমপি

বিশে^র মতো দেশেও করোনাভাইরাসের কারণে গরীব-অসহায়, দিন-মজুর, নি¤œ-মধ্যবিত্তরা কঠিন পরীক্ষার মধ্যে রয়েছে। প্রতিদিন একবেলা খাবার যোগারের টাকা রোজগার করতে পারতেন, এমন সাধারণ মানুষও আজ অসহায়। সরকার থেকে শুরু করে ব্যক্তিগত উদ্যোগেই দেয়া হচ্ছে নানান ত্রাণ সামগ্রী। একই সাথে সাধারণ মানুষদের প্রতিনিয়ত মাস্ক, গøাভস, হ্যান্ড স্যানিটাইজারের পাশাপাশি ডাক্তারসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের দেয়া হচ্ছে পিপিইও।

এমন সময়ে চট্টগ্রামের রাউজানের এমপি ফজলে করিম চৌধুরীর ব্যতিক্রমী উদ্যোগে এলাকায় ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে। চট্টগ্রামের এই প্রথম কোন এমপি নিজের মাসিক সম্মানী থেকে প্রায় ১৫ লাখ টাকা অবহেলীত মানুষদের দেয়ার ঘোষনা দেন। তাছাড়া অনেকেই একাধিক মানুষ মন্তব্য করেছেন, তিনি (ফজলে করিম এমপি) রাউজান উপজেলার প্রতিটি এলাকার জন্য এবং ওয়ার্ড থেকে শুরু করেই গরীব-অসহায়সহ নিম্মমধ্যবিত্ত মানুষের মাঝে করোনা ছাড়াও প্রতিনিয়ত ত্রাণসহ নানাবিধ ঝুঁিকমুক্ত জিনিসপত্র বিতরণ করছেন। এতে বিনামুল্যেও সবজি বিতরণ করছেন বিভিন্ন এলাকায়।

দলীয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, সারাদেশের মতো চট্টগ্রামে করা হয়েছে কড়া নজরদারি। এতে করোনা আক্রান্ত এলাকাগুলোকে করা হয়ে লকডাউন। সাধারণ মানুুষ ও গাড়ি চলাচলেও চলছে বিশেষ নজরদারি।

চট্টগ্রাম নগরীসহ জেলার বিভিন্ন স্থানে ত্রাণের পাশাপাশি সাধারণ মানুষের মাঝে জনসচেতনতামুলক তৎপরতাও। করোনা পরিস্থিতিতে বিভিন্ন উপজেলার মতো দীর্ঘদিন ধরেই রাউজানেও চলছে ত্রাণ বিতরণের পাশাপাশি প্রতিনিয়ত মাস্ক, গøাভস, হ্যান্ড স্যানিটাইজারও। একই সাথে দেয়া হয়েছে ডাক্তারসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদেরকে পিপিইও।

এখানে ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে এলাকার গরীব-অসহায় এবং অবহেলীত সাধারণ মানুষের পাশে দাড়াঁলেন স্থানীয় সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রনালয়ের সংসদীয় স্থানীয় কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী। তিনি এলাকার প্রায় ৪০ হাজার গরীব-অসহায় মানুষের মাঝে করোনা সংক্রমণ রোধের জিনিসপত্র ছাড়াও ত্রাণসামগ্রীও বিতরণ করেছেন উপজেলার প্রতিটি এলাকায়।

এ ছাড়াও এমপি ফজলে করিম চৌধুরী এক বছরের নিজের মাসিক সম্মানী থেকে প্রায় ১৫ লাখ টাকা অবহেলীত মানুষের মাঝে দেয়ার ঘোষনা করেছেন। ফজলে করিম চৌধুরী সকলকে বৈশাখের শুভেচ্ছাও জানান সবাইকে। এলাকায় দূরত্ব বজায় রেখেই ঘরে থাকার আহবান জানান রাউজানের এমপি ফজলে করিম চৌধুরী।

সম্প্রতি রাউজান উপজেলা পরিষদ মিলনায়তনে রাউজান উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় তিনি এ ঘোষনা দেন বলে জানান উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও ক্রীড়া সংগঠক সুমন দে।
তিনি বলেন, স্থানীয় এমপি দীর্ঘবছর ধরেই রাউজানের মাটি ও মানুষের সাথে থেকেই কাজ করে আসছেন।

এতে রাউজানের উন্নয়নের পাশাপাশি গরীব-অসহায় ও নি¤œবিত্ত সাধারণ মানুষের পাশেও আছেন প্রতিনিয়ত। তিনি বলেন, দেশের ভয়াবহ করোনাভাইরাসের এই মুহুর্তেও সাধারণ মানুষের পাশে দাড়াঁলেন তিনি (এমপি)। প্রতিনিয়ত ত্রাণসামগ্রী বিতরণ করছেন প্রতিটি এলাকায়। তিনি রাউজানের সাধারণ গরীবের পাশে থেকে কাজ করছেন প্রতিনিয়ত। এবার নিজের মাসিক সম্মানী থেকে এক বছরের প্রায় ১৫ লাখ টাকা দেয়ার ঘোষনায় চট্টগ্রামে একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। এসব টাকা রাউজানের বিভিন্ন এলাকায় অবহেলীত মানুষের মাঝে বিতরণ করা হবে বলেও জানান এ ক্রীড়া সংগঠক।

উপজেলা প্রশাসনের মতবিনিময় সভায় উপস্থিত এমপি ফজলে করিম চৌধুরী সচেতনতায় সকলকে ঘরে থাকার আহবান এবং পহেলা বৈশাখের শুভেচ্ছাও জানান। রাউজানের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও কাউন্সিলররা তাদের ৪ মাসের বেতনের টাকা প্রদান করার কথা জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সেনা কর্মকর্তা ৩ ইবি বেঙ্গল ক্যাপ্টেন মারুফ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুর আলম দীন, পৌর প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ প্রমুখ।###

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৫৫ অপরাহ্ণ | শনিবার, ১৮ এপ্রিল ২০২০

ekhonbd24.com |

Development by: webnewsdesign.com