ব্রেকিং

x


আশার বাতিঘর প্রিয় নেতা ফজলে করিম চৌধুরী এমপিকে নিয়ে এক কর্মীর স্ট্যাটাস

রবিবার, ১৭ মে ২০২০ | ১:৪৬ পূর্বাহ্ণ

আশার বাতিঘর  প্রিয় নেতা ফজলে করিম চৌধুরী এমপিকে নিয়ে এক কর্মীর স্ট্যাটাস

রাউজানের গণমানুষের আশার আলো, দীর্ঘ বছর ধরেই প্রতিটি এলাকায় ঘরে ঘরে যার পদচারণা, গরীব অসহায় মানষের পাশে থাকতে ভালবাসেন যিনি। যিনি রাউজানের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত প্রতিটি এলাকার রাস্তা, ওয়ার্ড থেকে শুরু করে প্রতিটি নেতা-কর্মী ও সাধারণ মানুষদের নামসহ দেখলেই চিনতে পারেন এমন কতজন নেতা দেশে আছেন !

এখানেই শেষ নয়। চলমান করোনা পরিস্থিতিতে অনেক নেতা এলাকায় সাধারণ মানুষের কষ্টের পাশে থাকেন না। সেখানে রাউজানের প্রতিটি এলাকায় ঘুরে বেড়াচ্ছেন এবং গরীব-অসহায় মানুষসহ নেতা-কর্মীদের পাশে থেকেই সহযোগিতা দিয়ে আসছেন। তিনি হচ্ছেন রাউজানের আশার আলো, উন্নয়নের কান্ডারি, দীর্ঘদিনের পরীক্ষীত নেতা রেলপথ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

একই সাথে তারুণ্যের অহংকার, প্রিয় নেতা যোগ্য উত্তরসূরী, তারুণ্যের প্রতীক, তরুন রাজনীবিদ ফারাজ করিম চৌধুরী দেশের এই করোনা পরিস্থিতিতে রাউজানসহ চট্টগ্রামে বিভিন্ন সেবা দিয়ে আসছেন। এর আগে থেকেই সাধারণ মানুষের পাশে থেকেই কাজ করছেন তিনিও।

এই প্রিয় নেতাকে নিয়ে এলাকার একজন দলীয় কর্মী নিজের আবেগ দিয়ে ছোট একটা ষ্ট্যাটাস দিয়েছেন ফেসবুকে। তিনি হচ্ছেন নুরুল ইসলাম (নুরু)। পূর্বগুজরা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি। আওয়ামী পরিবারের একজন সদস্যও।

প্রিয় নেতা এবিএম ফজলে করিম চৌধুরী এমপিকে ছোট্ট একজন কর্মী হিসেবে নিজের অজান্তে দীর্ঘবছর ধরেই মনে ভিতর লালন করছেন প্রিয় নেতা প্রিয় গুনাবলিগুলো। খুবই কাজ থেকে দেখেছেন এবং এখনও দেখছেন প্রিয় নেতার সেই উন্নয়নমুখী কর্মতৎপরতা ও সাধারণ মানুষের পাশে থাকার দৃশ্যগুলোও।

তিনি (নুরুল ইসলাস নুরু) নিজের ফেসবুক আইডিতে গত শনিবার (১৬.০৫.২০২০) বিকালে প্রিয় নেতার ছবি দিয়ে রাউজানের উন্নয়নসহ নানা বিষয়ে মনের ভাব কিছু প্রকাশ করার চেষ্টা করেছেন। তারঁ আইডিতে (ফেসবুকে) ঢুকে দেখা গেছে, প্রিয় নেতাকে নিয়ে এমন আরো অনেক কিছু আগেও লিখেছেন নানা সময়, নানা বিষয়েও।

শুধুমাত্র নুরুল ইসলাম নুরু নন, প্রতিনিয়ত সাধারণ মানুষের পাশে থাকা প্রিয় নেতাকে (ফজলে করিম চৌধুরী) নিয়ে উন্নয়নমুখী এবং সেবামুলক কর্মকান্ড তুলে ধরছেন এমন নেতা-কর্মী ছাড়াও সাধারণ মানুষও রয়েছেন রাউজানসহ বিভিন্ন স্থানে।

নিজের আইডিতে দেয়া সর্বশেষ দেয়া ষ্ট্যাটাস নিয়ে নিম্নে হুবহু তুলে ধরলাম…

আমাদের রাউজানের মাটি ও মানুষের নেতা উন্নয়নের কান্ডারী জননেএী শেখ হাসিনার আস্থাভাজন জননেতা জনাব এবিএম ফজলে করিম চৌধুরী এমপি মহোদয়। উনি রাউজানের মানুষের কাছে উনার জীবন টা উৎসর্গ করে দিয়েছেন।

আমার জানা মতে, ১৯৯৬ সালের আগে যারাই ক্ষমতায় ছিল তখন রাস্তাঘাট কিছু ছিল না কোন উন্নয়ন হয় নাই। আমাদের এমপি (ফজলে করিম চৌধুরী) মহোদয় যখন ১৯৯৬ সাল থেকে এসেছেন তখন আস্তে আস্তে উন্নয়ন করতে শুরু করেছেন। এতে রাউজানের চেহারা পর্যন্ত পাল্টে গেছে। উন্নয়ন হয় নাই এই রকম কোন জায়গা বাদ পড়ে নাই।

আমার মনে হয় সংসদে যেই তিনশ এমপি আছে যদি আমাদের এমপি জনাব এ বি এম ফজলে করিম চৌধুরীর মত উন্নয়নে ঝাপিয়ে পড়তো তাহলে এই দেশটা বঙ্গবন্ধুর সোনার বাংলা হিসেবে গড়ে উঠতো।

আল্লাহ যেন আমাদের এমপি (ফজলে করিম চৌধুরী) মহোদয় কে হায়াতের মধ্যে অফুরন্ত বরকত দান করুক।

আমিন চুম্মা আমিন

(নুরুল ইসলামের ফেসবুক ওয়াল থেকে এবং কিছু তথ্য সংগ্রহ করেই তুলে ধরা হলো পাঠকদের কাছে)

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১:৪৬ পূর্বাহ্ণ | রবিবার, ১৭ মে ২০২০

ekhonbd24.com |

Development by: webnewsdesign.com